Home / Probashi News / বিমান ভাড়া কমানোর ঘোষণা দেওয়ার পর উধাও সকল সিট

বিমান ভাড়া কমানোর ঘোষণা দেওয়ার পর উধাও সকল সিট

বাংলাদেশ থেকে মধ্যপ্রাচ্যের বিভিন্ন গন্তব্যে বিমানের কয়েক গু'ণ ভাড়া বেড়ে যাওয়ায় প্রবাসী কর্মীরা আর্থিক ক্ষ'তির মুখে পড়েছেন।
এমন পরিস্থিতিতে সরকারও পথ খুঁজ’ছে কীভাবে ভাড়া কমানো যায়।

সরকারের উচ্চ পর্যায়ের তৎপরতায় বেসামর'িক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় রাষ্ট্রীয় এয়ারলাইন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে ভাড়া কমানোর বি'ষয়ে পদ'ক্ষেপ নিতে নির্দেশনা দেওয়া হয় কিন্তু তেমন একটা কমানো দেখছেন না প্রবাসীরা।

বিমান পাঁচটি গন্তব্যে ভাড়া কমানো হয়েছে বলে ঘোষণা দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, যা ১৬ জানুয়ারি থেকে কার্যকর হবে বলে জানানো হয়।

তবে এই ঘোষণার আগেই জানুয়ারি, ফেব্রুয়ারি মাসের বিমানের সব টিকিট ইতোমধ্যে বিক্রি হয়ে গেছে। ফলে এই সময়ে যারা মধ্যপ্রাচ্যে যেতে চান তারা কোনও সুফল পাবেন না। আর এর পর ও কি দাম কমবে টিকে'টের

৪ জানুয়ারি এক সংবাদ বিজ্ঞ'প্তিতে বিমান জানায়, বিমানের সুবর্ণজয়ন্তীতে মধ্যপ্রাচ্যগামী যাত্রীদের জন্য ভাড়া হ্রাস করা হয়েছে।
১৬ জানুয়ারি থেকে মধ্যপ্রাচ্যের জেদ্দা, রিয়াদ, দাম্মাম, দুবাই ও আবুধাবি রুটে আসন খালি থাকা সা'পেক্ষে নতুন টিকিট ক্রয়ের ক্ষেত্রে হ্রাসকৃত ভাড়ার কার্যকর হবে।

বিমান জানায়, ঢাকা-জেদ্দা রুটে ইকোনমি ক্লাসের প্রতিটি টিকিটের একমুখী সর্বোচ্চ ভাড়া বর্তমানে ট্যাক্সসহ ৭২,৪৫৫ টাকা থেকে কমিয়ে ট্যাক্সসহ ৬৪,৮২০ টাকা নির্ধারণ করা হয়েছে।
ঢাকা-রিয়াদ/দাম্মাম রুটে ইকোনমি ক্লাসের একমুখী সর্বোচ্চ ভাড়া বর্তমানে ট্যাক্সসহ ৭০,৭৫৮ টাকা থেকে কমিয়ে ট্যাক্সসহ ৬৩,১২৩ টাকা করা হয়েছে।

মধ্যপ্রাচ্যের প্রবাসীদের দাবি টিকেট দাম যেন আগের মতো হয় আবার।

Check Also

আমিরাত, ওমানসহ মধ্যপ্রাচ্যগামী বিমান ভাড়া নিয়ে অরাজ’কতা! চিন্তায় প্রবাসীরা

মধ্যপ্রাচ্যের সব রুটে আকাশপথের ভাড়া নিয়ে চলছে চরম অরাজকতা। কোনো কারণ ছাড়াই এয়ারলাইন্স গু'লো হঠাৎ …

error: Content is protected !!