Home / Sports / ব্রাজিল স্কোয়াডে নেই নেইমার, ফিরলেন আলভেস

ব্রাজিল স্কোয়াডে নেই নেইমার, ফিরলেন আলভেস

বিশ্বকাপ বাছাই পর্বের দুই ম্যাচের জন্য স্কোয়াড ঘোষণা করেছেন ব্রাজিল কোচ তিতে। একুয়েডর এবং প্যারা গু'য়ের বিপক্ষে ম্যাচের স্কোয়াডে থাকছেন না ইনজুরি আ ক্রা'ন্ত নেইমা'র। এছাড়াও বাদ পড়েছেন ডিফেন্ডার রেনান লোদি। দীর্ঘদিন পর প্রতিযোগীতামূলক ফুটবলে ফিরেই ব্রাজিল দলে জায়গা করে নিয়েছেন দানি আলভেস।

চলতি বছরের ২৮ জানুয়ারি একুয়েডরের মাঠে খেলতে নামবে ব্রাজিল। এর পাঁচ দিন পর নিজেদের ঘরের মাঠে প্যারা গু'য়েকে আতিথ্য দিবে সেলেসাওরা। এ দুই ম্যাচের জন্য নিজেদের স্কোয়াড ঘোষণা করেছেন ব্রাজিল কোচ তিতে।

২০২১ সালের ৩০ নভেম্বর ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেইনের বিপক্ষে ইনজুরিতে পড়েন ব্রাজিলিয়ান তারকা নেইমা'র। এরপর জানানো হয়েছিল তাকে আট' স'প্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হবে। এ কারণেই স্কোয়াডে জায়গা পাননি নেইমা'র জুনিয়র।

এছাড়াও স্কোয়াডে থেকে হারিয়েছেন ডিফেন্ডার রেনান লোদি। করো'নাভাইরাসের ভ্যাকসিনের দুই ডোজ না নেওয়ায় স্কোয়াডে জায়গা পাননি এ তারকা। জাতীয় দলে সুযোগ না পেলেও স্প্যানিশ ক্লাব অ্যাথলেটিকো মা'দ্রিদের হয়ে ঠিকই খেলছেন তিনি।

অ'পরদিক সেপ্টেম্বর পর দীর্ঘ তিন মাস পর প্রতিযোগীতামূলক ফুটবলে ফিরেছেন ডিফেন্ডার দানি আলভেস। প্রতিযোগীতামূলক ফুটবলে ফেরার সাথে সাথেই ব্রাজিল স্কোয়াডে ফিরেছেন তিনি।

এছাড়াও দলে আছেন ভিনিয়াস জুনিয়র, রদ্রিগোর মতো তরুণ তুর্কিরা। ব্রাজিল স্কোয়াডে থাকা লুকাস পাকুয়েতা এবং ফাবিনহো নিষে'ধাজ্ঞার কারণে একুয়েডরের বিপক্ষে ম্যাচে খেলতে পারবেন না।

ল্যাটিন আমেরিকা অঞ্চলের বাছাই পর্বে ১৩ ম্যাচ খেলে ১১ জয় এবং ২ ড্রয়ে ২৭ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছেন ব্রাজিল। দ্বিতীয় স্থানে আর্জেন্টিনার পয়েন্ট ২১। দুই দলই ইতিমধ্যে বিশ্বকাপ নিশ্চিত করে ফেলেছে।

ব্রাজিল স্কোয়াড: অ্যালিসন বেকার (লিভারপুল), এডারসন (ম্যানচেস্টার সিটি), ওয়েভারটন (পালমেইরাস), এমা'রসন রয়্যাল (টটেনহা'ম), দানি আলভেস (বার্সেলোনা), অ্যালেক্স সান্দ্রো (জুভেন্টাস), অ্যালেক্স টেলেস (ম্যানচেস্টার ইউনাইটেড), মা'রকুইনোস (পিএসজি), গ্যাব'্রিয়েল মাঘালেস (আর্সেনাল), থিয়াগো সিলভা (চেলসি), এডার মিলিতাও (রিয়াল মা'দ্রিদ), ক্যাসিমিরো (রিয়াল মা'দ্রিদ), ফ্যাব'িনহো (লিভারপুল),

ফ্রে'ড (ম্যানচেস্টার ইউনাইটেড), গারসন (মা'র্শেই), ব্রুনো গু'ইমা'রেস (লিওঁ), ফিলিপে কৌতিনহো (আস্টন ভিলা), লুকাস পাকুয়েতা (লিওঁ), রাফিনহা (লিডস ইউনাইটেড), অ্যান্টনি (আয়াক্স), রদ্রিগো (রিয়াল মা'দ্রিদ), এভারটন রিরেইরো (ফ্ল্যামি'ঙ্গো), গ্যাব'্রিয়েল জেসুস (ম্যানচেস্টার সিটি), গ্যাব'ি (ফ্ল্যামি'ঙ্গো), ম্যাথুউস কুনহা (অ্যাথলেটিকো মা'দ্রিদ), ভিনিয়াস জুনিয়র (রিয়াল মা'দ্রিদ)।

Check Also

প্রেমিকার মাকে কিডনি দেয়ার পরও টেকেনি সম্পর্ক!

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছেন এক যুবক। টিকটকে নিজের ব্রেকআপের কাহিনি তুলে ধরেছেন তিনি। উজেইল …

error: Content is protected !!