Home / Viral News / ৩৭ বছর পর স্ত্রীকে পেলেন স্বামী

৩৭ বছর পর স্ত্রীকে পেলেন স্বামী

উমাপদ বাউরি দীর্ঘ ৩৭ বছর পর স্ত্রীকে নিজ চোখে দেখে আপ্লুত। দীর্ঘদিনের বিচ্ছেদ বেদনার পর স্বামীকে দেখে কান্না চেপে রাখতে পারেননি স্ত্রী ভবানী দেবীও।

রবিবার (২৮ নভেম্বর) পশ্চিমব'ঙ্গের দক্ষিণ চব্বিশ পরগনার বকখালিতে এ ঘটনা ঘটে। উমাপদ আর দুই মেয়ের মুখ হয়তো তার স্পষ্ট মনে নেই। কিন্তু এই মিলনের আনন্দ সারা শরীরে অনুভব করলেন ভবানীও।

৩৭ বছর আগের ঘটনা। কোনও এক বিকেলে হাটে গিয়ে আর বাড়ি ফেরেননি ঝাড়খণ্ডের বোকারো জে'লার কুমা'রদাগার বাসিন্দা ভবানী। সেই সময় অনেক খোঁজখবর করেও মেলেনি সন্ধান।

ওই ঘটনার ১৫ বছর পর স্ত্রী-র মৃ'ত্যুর শংসা'পত্র হাতে পেয়েছিলেন উমাপদ। ঘরে দুই কন্যা সন্তান। মূলত তাদের কথা ভেবেই দ্বিতীয় বিয়ে করেছিলেন তিনি।

আর এই এত গু'লো বছর ধরে পথেঘাটেই ঘুরে বেড়িয়েছিলেন ভবানী। ঘুরতে ঘুরতে শেষমেশ তার ঠাঁই হয় বকখালির সমুদ্র সৈকতের কাছে বানেশ্বর নামে এক স্থানীয় ব্যবসায়ীর বাড়িতে। বানেশ্বরের বাড়িতেই এত দিন ছিলেন ভবানী।

সম্প্রতি এক পর্যটকের দৌলতেই ভবানীর নিখোঁজ হওয়ার খবর পৌঁছয় হ্যাম রে'ডিয়ো স্টেশনে। হ্যাম রে'ডিয়োর সদস্য ও সুন্দরবন জে'লা পু'লিশ ধীরে ধীরে ভবানীর পরিচয় জানতে পারেন। যোগাযোগ করা হয় তার পরিবারের স'ঙ্গে।

কিন্তু স্বামী দ্বিতীয় বিয়ে করায় শুরুতে ভবানীকে ঘরে ফেরাতে রাজি হচ্ছিলেন না প্রতিবেশীরা। পরে বাউরি সম্প্রদায়ের মুখিয়া ও স্থানীয় নেতৃত্বের স'ঙ্গে কথা বলে রাজি করানো হয়। রবিবার উমাপদ ও প্রতিবেশীরা ভবানীকে নিয়ে যেতে সুন্দরবন পু'লিশ জে'লার এসপি অফিসে আসেন।

হ্যাম রে'ডিয়োর পশ্চিমব'ঙ্গ শাখার সম্পাদক অম্বরিশ নাগ বিশ্বা'স বলেন, ‘‘প্রথমে ওই মহিলার প্রতিবেশীরা তাঁকে ফিরিয়ে নিতে চাইছিলেন না। পরে স্থানীয় প্রশাসনের তৎপরতায় তাঁদেরকে রাজি করানো হয়।’’ এ বি'ষয়ে সুন্দরবন পু'লিশ জে'লার অতিরিক্ত পু'লিশ সুপার রাকেশ সিংহ বলেন, ‘‘মহিলাকে বাড়ি ফেরাতে পেরে আমর'া আনন্দিত। এই কাজে হ্যাম রে'ডিয়ো ও বোকারো প্রশাসন অনেক সহযোগিতা করেছে।’’সূত্র: আনন্দবাজার পত্রিকা।

নাঈম/সাএ

Check Also

প্রেমিকার মাকে কিডনি দেয়ার পরও টেকেনি সম্পর্ক!

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছেন এক যুবক। টিকটকে নিজের ব্রেকআপের কাহিনি তুলে ধরেছেন তিনি। উজেইল …

error: Content is protected !!