Home / Sports / ২০২৫ সালে চাম্পিয়নস ট্রফি হবে পাকিস্তানে

২০২৫ সালে চাম্পিয়নস ট্রফি হবে পাকিস্তানে

‘ক্রিকেট ইজ অ্যা জেন্টলম্যান’স গেইম’ বলে একটি কথা আছে। কিন্তু কোথাও লেখা দেখিনি বা শুনিনি যে ‘ক্রিকেট ইজ এ ফানি গেইম’।

তবে অনেকেই মনে করে ক্রিকেট একটি মজার খেলা। আসলে মনে করাটাই স্বাভাবিক, কেননা ডব্লিউ জি গ্রেসের মতে এই আধুনিক ক্রিকেটটা আসলেই কয়েক’শ কোটি মানুষের বিনোদনের খোরাক যোগাচ্ছে।

নতুন খবর হচ্ছে, ২০২৫ সালে পুরুষদের চাম্পিয়নস ট্রফি অনুষ্ঠিত হবে পাকিস্তানে। আইসিসির ওয়েবসাইটে এই তথ্য প্রকাশ করা হয়েছে।

আইসিসির তথ্যানুসারে, ২০২৫ সালের ফেব্রুয়ারিতে চাম্পিয়নস ট্রফি অনুষ্ঠিত হবে। দেশটিতে এটা হবে ১৯৯৬ সালের পর বড় কোনো বৈশ্বিক ক্রিকেট টুর্নামেন্ট।

১৯৯৬ সালে যৌ'থভাবে পাকিস্তান ভারত ও শ্রীলঙ্কায় পুরুষদের ওয়ার্ল্ড অনুষ্ঠিত হয়েছিল। এরপর পাকিস্তানে আর বড় কোনো টুর্নামেন্ট হয়নি।

আইসিসির প্রকাশিত তালিকা অনুযায়ী, আগামী ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ যৌ'থভাবে আয়োজন করবে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজ। পরের বছর পাকিস্তানের মাটিতে বসবে চ্যাম্পিয়নস ট্রফির আসর।

২০২৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ যৌ'থভাবে আয়োজন করবে ভারত-শ্রীলঙ্কা। পরের বছর ২০২৭ ওয়ানডে বিশ্বকাপ মিলিতভাবে আয়োজন করবে দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ে ও নামিবিয়া।

২০২৮ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ যৌ'থভাবে আয়োজন করবে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। পরের বছর চ্যাম্পিয়নস ট্রফির আসর বসবে ভারতে।

Check Also

রানা প্লাজায় উদ্ধার হওয়া সেই রেশমা বেগম চুরির মামলায় এখন শ্রীঘরে

আজ রবিবার দুপুরে. বিরামপুর পৌর এলাকার প্রফেসর পাড়া মহল্লার সাবেক পু'লিশ সদস্য হারুনুর র'শিদের বাড়িতে …

error: Content is protected !!